Header Ads

শনিবার স্কুল-কলেজে ক্লাস চলার প্রজ্ঞাপন জারি

৪ মে থেকে স্কুল-কলেজে শনিবারও ক্লাস চলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এক প্রজ্ঞানের মাধ্যমে এ তথ্য জানা যায়।



 তবে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, প্রাথমিক বিদ্যালয় কবে থেকে খোলা বা শনিবার ক্লাস খোলা রাখতে হবে কি-না সে বিষয়ে কোনো নির্দেশনা পাওয়া যায়নি।


দেশের বর্তমান তাপমাত্রা সর্বোচ্চ তাপমাত্রা নয়। তাছাড়া দেশের সব অঞ্চলের বর্তমান তাপমাত্রাও সমান নয় বিধায় আগামী রোববার ২৮ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এ সময় শিক্ষার্থীদের শ্রেণি কক্ষের বাইরের কোনো কার্যক্রম থেকে বিরত রাখতে হবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে। 

মন্ত্রণালয় জানায়, ২০ এপ্রিল চলমান তাপপ্রবাহে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে ৭ দিনের ছুটি ঘোষণা করা হয়। 

এদিকে সারা দেশে চলছে তীব্র তাপপ্রবাহ। এর মধ্যে আরো তিনদিন হিট অ্যালার্টের মেয়াদ ফের বাড়িয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়া অফিস জানিয়েছে, পুরো এপ্রিল মাসজুড়ে তাপ প্রবাহ কমার কোনো সম্ভাবনা নেই। 







No comments

Powered by Blogger.